বিউটি টিপস এন্ড ট্রিক্সস

প্রকাশিত ১৮ ডিসেম্বর, ২০১৮ | আপডেট: ৭ আগস্ট, ২০২০

বিউটি টিপস সবাই জানতে চায়। টিপস গুলো কিন্তু সত্যি কার্যকরী হয়। ছোট ছোট বিভিন্ন টিপস কাজে লাগালে কাজ দ্রুত হয়। আপনাকে যদি বলা হয় আপনার বিউটি টিপস বা ট্রিক্সস কি আপনি কিন্তু সহজে তা জানাতে চাইবেন না কারন এগুলো টপসিক্রেট হয়। কিন্তু আপনার এই ট্রিক্সস ব্যবহারের ফলে আপনার মেকাপ বা অন্য যেকোন কাজ কিন্তু খুব দ্রুত হয়েছে। তাহলে আসুন জেনে নেই কিছু বিউটি টিপস আর কিছু ট্রিক্সস।

চোখের নিচের ফোলা ভাব দূর করুন

অনেকের চোখের নিচ ফুলে থাকে সেক্ষেত্রে রাতে ঘুমাতে যাওয়ার আগে ফ্রিজে চামচ রেখে দিন। সকালে উঠে চামচের উল্টা পিঠ চোখের নিচে ১০ মিনিট রাখুন এবং দেখুন কিভাবে ম্যাজিকের মত চোখের নিচের ভাব কমে যায়।

পারফেক্ট আইলাইনার 

অনেকেই আইলাইনার ঠিক মত দিতে পারেন না এবং ছড়িয়ে যায়। তারা আইলাইনার দিতে চামচ এবং টেপ ব্যবহার করতে পারবেন। টেপ চোখের কর্নারে দিয়ে আইলাইনার রেখা টেনে নিলেন এবং টেপ খুলে নেন দেখবেন পারফেক্ট আইলাইনার দেওয়া হয়েছে।

ভেঙে যাওয়া আইশ্যাডো 

ভেঙে যাওয়া আইশ্যাডো ব্যবহার করা অনেক কঠিন একটা কাজ। ভেঙে যাওয়া আইশ্যাডো ঠিক করার একটা উপায়ও কিন্তু আছে তা কি আপনাদের জানা আছে। জানা না থাকলে আজ জেনে নিন। আইশ্যাডো ভেঙে গেলে হালকা তেল আইশ্যাডোর উপরের দিন এবং কোন ভারী কিছু দিয়ে চাপ দিন দেখবেন আইশ্যাডো একদম আগের মত নতুন হয়েছে।

নিজের পছন্দের লিপস্টিক তৈরি করুন

অনেকেই চায় তার নিজের পছন্দের কালারের লিপস্টিক হবে। কিন্তু হয়ত তা বাজারে পাওয়া যাচ্ছে না বা হাতের নাগালে না। তখন কিন্তু আপনি নিজের পছন্দের কালারের লিপস্টিক তৈরি করতে পারবেন। খুব সহজ ভ্যাসলিন গলিয়ে নিন এবং তাতে নিজের পছন্দের কালার বা অন্য লিপস্টিকের কিছু অংশ যোগ করুন এবং গলিয়ে মিক্স করুন ব্যস হয়ে গেল আপনার পছন্দের কালারের নিজের তৈরি লিপস্টিক।

ব্রন দূর করার সহজ উপায়

হঠাৎ সকালে উঠে দেখলেন আপনার মুখে ব্রনে উপদ্রব তখন উপায় কারন আপনাকে বাইরে যে যেতে হবে! মেকাপ করবেন কিন্তু তাতেও খারাপ লাগবে! উপায় তখন একটিই তা হল গরম পানিতে একটি চামচ নিন এবং তা ব্রনের উপর দিয়ে রাখুন যতক্ষন না ঠান্ডা হয়ে যাচ্ছে। ব্যস দেখুন ব্রন কমে গিয়েছে এবার মেকাপ করুন আপনার ইচ্ছা মত।

নেইলপলিশ ইফেক্ট

নেইল পলিশ ইফেক্ট দিতে চাইলে আমরা বিভিন্ন নেইলপলিশ ব্যবহার করি। ইন্টারনেটে বিভিন্ন নেইলপলিশ ডিজাইন দেখে আমরাও ভাবি ঠিক এই ভাবেই করব কিন্তু করার সময় বুঝে উঠি না কিভাবে করতে হয়।

এইভাবে বিভিন্ন সময় বিভিন্ন টিপস ট্রিক্সস ব্যবহার করার কারনে আমাদের কাজ যেমন দ্রুত হয় তেমনি সহজ হয়।